বাউফল উন্নয়ন ফোরামের চেয়ারম্যান ড. শফিকুল ইসলাম মাসুদ বৈষম্য বিরোধী ছাত্র জনতার আন্দোলনে বাউফলের আহত ভাইদের চিকিৎসা সেবা প্রদানের লক্ষ্যে আর্থিক সহযোগিতা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বলেন, ব্যক্তি স্বার্থ উদ্ধারের আগে ছাত্র-জনতার গণঅভ্যুত্থানে আহত-নিহতদের দিকে আমাদের সবার আগে তাকাতে হবে। বর্তমান এই শান্ত বাংলাদেশকে যেন কোনোভাবেই কেউ অশান্ত ও বিশৃঙ্খলার দিকে না নিতে পারে সেদিকে আমাদের খেয়াল রাখতে হবে। বিদেশে টাকা পাচারমুক্ত, সুদ মুক্ত, ঋণমুক্ত এবং চাঁদাবাজ মুক্ত সমাজ গঠন করে ছাত্র-জনতার গণঅভ্যুত্থানে নিহত-আহত ভাইদের ঋণ আমরা পরিশোধ করতে চাই। তারা যতদিন বেঁচে থাকবে তাদেরকে আমরা সম্মানিত করে রাখার আশা ব্যক্ত করছি। আমরা বাউফল উন্নয়ন ফোরাম উদ্যোগে বাউফলে বিভিন্ন সময়ে মানুষের মাঝে সাহায্য সহযোগিতা প্রদান করে আসছি। বাউফলের জনগণের যেকোনো বিপদে আপদে আমরা পাশে আছি থাকবো ইনশাআল্লাহ। সেজন্য এ ধারাকে আরো বেগবান করতে বাউফলবাসীকে আগামী দিনে যোগ্য নেতৃত্বকে বেঁছে নিতে হবে এবং সামনে নেতৃত্ব নির্বাচনের যে সুযোগ আসবে তা যথাযথ ভাবে প্রয়োগ করতে বাউফলের সাধারণ জনগণের প্রতি তিনি ঐক্যবদ্ধ ভূমিকা রাখার উদাত্ত আহ্বান জানান।

তিনি আজ ২৪ আগস্ট শনিবার বাউফল উন্নয়ন ফোরাম আয়োজিত বৈষম্য বিরোধী ছাত্র জনতার আন্দোলনে বাউফলের আহতদের চিকিৎসায় নগদ আর্থিক সহযোগিতা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। বাউফল উন্নয়ন ফোরামের অন্যতম সমন্বয়ক অ্যাডভোকেট মুজাহিদুল ইসলামের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট মুজাহিদুল ইসলাম শাহীন। এছাড়াও উপস্থিত ছিলেন বিশিষ্ট সাংবাদিক আসাদুজ্জামান সোহাগ, বিশিষ্ট ব্যবসায়ী শহিদুল ইসলাম, সাবেক ছাত্রনেতা নূরুল আলম, নজরুল ইসলাম রনি, হারুন অর রশিদ, আরিফুর রহমান পলাশ, সাইদুর রহমান রবি প্রমুখ।

ড. শফিকুল ইসলাম মাসুদ বলেন, ছাত্র-জনতার গণঅভ্যুত্থানের মাধ্যমে আমরা এক নতুন বাংলাদেশ পেয়েছি। শহীদ পরিবার এবং আহতদের সহযোগিতা করতে পেরে আমরা আনন্দিত, এরই অংশ হিসেবে বাউফলের আহতদের চিকিৎসা সেবার জন্য আর্থিক সহযোগিতা করছি। যারা আহত হয়েছেন শুরুতেই আামরা তাদের চিকিৎসা সেবা সহ সার্বিক সহযোগিতা দিয়ে সার্বক্ষনিক খোঁজখবর রাখছি এবং তাদের কাছে যাওয়ার চেষ্টা করছি। আমাদের সৌভাগ্য যে, আহত ও শহীদ পরিবারগুলো আমাদেরকে তাদের পরিবারের অংশ মনে করে, আমাদের ভালোবাসেন এবং বিভিন্ন ভাবে আমাদেরকে তথ্য প্রদান করছেন।

তিনি আরো বলেন, আওয়ামী স্বৈরাচারী শাসকের বিচারের জন্য আমরা অন্তর্বর্তী সরকারকে সার্বিকভাবে সহযোগিতা করবো। প্রত্যেকের মনে রাখতে হবে যে, এই গণঅভ্যুত্থানের রক্ত এবং শহীদদের সাথে যারা বেঈমানী করবে এই আগস্ট তাদের সমানে বার বার ফিরে আসবে। আমাদের তথ্য অনুযায়ী বাউফলে ৬জন শাহাদত বরণ করেছেন এবং ১৯২ জন আহত হয়েছেন আমরা সবার পাশে আছি।

সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট মুজাহিদুল ইসলাম শাহিন বলেন, কোনো রাজনৈতিক দল এককভাবে স্বৈরাচারী হাাসিনা সরকারকে হঠাতে পারেনি। ছাত্র-জনতার ঐক্যের কারণেই এটা সম্ভব হয়েছে। শ্রমিক, কৃষক, মুড়ি বিক্রেতা এবং পুলিশ সদস্যের সন্তানেরা সকলেই সহযোগিতা করে হাসিনামুক্ত এক নতুন বাংলাদেশ সৃষ্টি করেছে। উপস্থিত আহতদের উদ্দেশ্যে তিনি বলেন, আপনারা আমাদের বীরশ্রেষ্ঠ, বীর উত্তম এবং আমাদের মধ্যমনি হয়ে থাকবেন।